সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

সিকৃবিতে "বঙ্গবন্ধু ও বাংলাদেশ" শীর্ষক আলোকচিত্র প্রদর্শনী

শনিবার, ডিসেম্বর ১৬, ২০২৩
সিকৃবিতে "বঙ্গবন্ধু ও বাংলাদেশ" শীর্ষক আলোকচিত্র প্রদর্শনী

মো. ফরিদুল ইসলাম, সিকৃবি প্রতিনিধি:

মহান বিজয় দিবসে বঙ্গবন্ধুকে স্মরণ করে "বঙ্গবন্ধু ও বাংলাদেশ" শীর্ষক আলোকচিত্র প্রদর্শনীর আয়োজন করেছে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় ফটোগ্রাফিক সোসাইটি (এসএইউপিএস)।

আজ (শনিবার) সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মো. জামাল উদ্দিন ভুঞা সকাল ১০.০০ ঘটিকায় অনুষ্ঠানটির শুভ উদ্ভোদন করেন।

আলোকচিত্র প্রদর্শনী অনুষ্ঠানটিতে বঙ্গবন্ধুর জীবনে বিভিন্ন সময়কালে ঘটে যাওয়া ঘটনার ৩০ টি আলোকচিত্র প্রদর্শিত হয়।

এ সময় আরো উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ আতিকুজ্জামান, প্রক্টর অধ্যাপক ড. মনিরুল ইসলাম, গণতান্ত্রিক শিক্ষক পরিষদের সভাপতি অধ্যাপক ডা. মৃত্যুঞ্জয় কুন্ডু, সিকৃবি শাখা ছাত্রলীগের সভাপতি - সাধারণ সম্পাদক, সিকৃবি সাংবাদিক সমিতি সহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বর্ষের সাধারণ শিক্ষার্থীবৃন্দ।

অনুষ্ঠানটির সাফল্য কামনা করে উপাচার্য অধ্যাপক ডা. মো. জামাল উদ্দিন ভুঞা  বলেন, "বঙ্গবন্ধুর ঘটনাবহুল জীবনের আলোকচিত্র গুলো নিয়ে প্রদর্শনী অনুষ্ঠানের মতো এমন উদ্যোগ নতুন প্রজন্মের কাছে বঙ্গবন্ধুর অসাধারণ হয়েও সাধারণ জীবন ব্যবস্থা, বলিষ্ট নেতৃত্ব ও আদর্শের গল্পগুলো বারবার তুলে আনবে।

বর্তমান প্রজন্ম বঙ্গবন্ধু নামক হিমালয় সম্পর্কে আরো বিশদভাবে জানতে পারবে। উনার মতো জীবন গঠনে প্রত্যয়ী হতে পারবে। এর থেকে ভালো আর কি হতে পারে। আমি চাই বিজয়ের এই দিনে আমরা সকলেই প্রতিজ্ঞা করি আমরা আজীবন বঙ্গবন্ধুর আদর্শে আমাদের জীবনকে মহিমান্বিত করার চেষ্টা চালিয়ে যাবো"

এদিকে আলোকচিত্র প্রদর্শনী অনুষ্ঠান আয়োজনের দায়িত্বে থাকা সিকৃবি ফটোগ্রাফি সোসাইটির সভাপতি মো. রাজিবুল ইসলাম বলেন, "বঙ্গবন্ধু ও বাংলাদেশ একসুতোঁয় গাথা। বাংলাদেশের নাম উচ্চারণ করতে গেলে বঙ্গবন্ধু এমনিতেই চলে আসে।

আর তাই বিজয়ের এই মাহেন্দ্রক্ষণে জাতির পিতাকে স্মরণ করার একটু ক্ষুদ্র প্রয়াস থেকেই আমাদের এমন আলোকচিত্র প্রদর্শনীর ব্যবস্থা করা। আশা করছি আমরা উনার আদর্শকে বুকে লালন করে একদিন উনার মতোই হিমালয় হয়ে উঠবো।"

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল